ওয়েক আপ আইসিটি একটি সফটওয়্যার আইটি ফার্ম। এখানে ওয়েব ডিজাইন, ডেভেলোপমেন্ট, গ্রাফিক ডিজাইন, ডিজিটাল মার্কেটিং এবং সোসিয়াল মার্কেটিং সহ টেকনোলজির আরও অনেক বিষয়ে কাজ করা হয়।
ওয়েক আপ আইসিটি লোগো সম্পর্কে সংক্ষেপে আলোচনাঃ প্রথমে Wake Up ICT এর পুরো নাম দিয়ে একটি আইকন তৈরি করার চেষ্টা করা হয়। খুবই সাধারণ ভাবে, শুধু Wake Up লিখাটিকে একটু 3D প্রভাব দেওয়া হয় এবং ICT লিখাটিকে টেকনোলজিকাল শেপ দেওয়ার চেষ্টা করা হয়। এবং অরেঞ্জ কালারের শেড ব্যবহার করা হয়। কিন্তু আইকনটি খুবই সাধারণ দেখায়।
পরবর্তীতে Wake Up ICT লিখাটিতে কিছু ধারণা যুক্ত করা হয়। অর্থাৎ W কে দুইটি হাতের শেপ দেওয়া হয় যেটি দলবদ্ধ ভাবে, একতার সাথে কাজ করা এবং অপরকে সাহায্য করাকে বোঝায়, ও U কে আপ শেপ অর্থাৎ সফলতার সাথে উপরে উঠছে এমন শেপ দেওয়া হয় এবং U এর ওপর স্পীড আইকনটি টেকনোলজিকাল শেপে দেওয়ার চেষ্টা করা হয় যেটি দিয়ে টেকনোলজির মাধ্যমে স্পীডের সাথে সফলতার দিকে এগিয়ে যাওয়াকে বুঝানো হয়েছে। এবং অরেঞ্জ ও রেড কালারের শেড দেওয়া হয়।
পরবর্তীতে Wake Up ICT লিখাটির থিম একই রেখে কালার চেঞ্জ করা হয়। তখন অরেঞ্জ এবং ওয়াইট কালার আর শেড ব্যবহার করা হয়। এবং পুরো লিখার উপর কালার থিমটি এমন ভাবে দেওয়া হয় যেটি শুন্য থেকে শুরু হয়ে উপরের দিকে অগ্রসর হওয়া কে বোঝায়।
কিন্তু আইকনটির দৈর্ঘ্য বেশি হওয়ায় আইকনটিকে ছোট একটি প্রতীকের রুপ দেওয়া হয়। সকল ধারণা গুলো একত্তিত করে একটি আইকন তৈরি করা হয়। ধারণা গুলো সংক্ষেপে ব্যাখ্যা করা হল-

  1. প্রতীকটিতে দুইটি হাতের মাধ্যমে W শেপ দেওয়া হয়েছে যার মাধ্যমে বোঝানো হয়েছে Wake Up ICT দলবদ্ধ ভাবে, একতার সাথে কাজ করে এবং মানুষকে বিভিন্নভাবে সাহায্য প্রদান করে।
  2. প্রতীকটির উপরের দিকে একটি স্পীড আইকন ব্যবহার করা হয়েছে যার মাধ্যমে বোঝানো হয়েছে Wake Up ICT স্পীডের সাথে সফলতার উদ্দেশ্যে কাজ করে।
  3. স্পীড আইকনটিকে টেকনোলজিকাল শেপ দেওয়া হয়েছে যেটি স্পীডের সাথে টেকনোলজির মাধ্যমে কাজ করাকে বোঝায়।
  4. প্রতীকটিতে অরেঞ্জ(কমলা) এবং ওয়াইট(সাদা) কালার ব্যবহার করা হয়েছে। অরেঞ্জ বা কমলা কালার Friendliness, Success, Happiness, Joy, Courage, Confidence ইত্যাদি বিষয়কে উপস্থাপন করে এবং ওয়াইট বা সাদা কালার Fresh, Purity, Innocence, Safety, Clean, Faith, Goodness ইত্যাদি বিষয়কে উপস্থাপন করে।
  5. কালার দুইটিকে এমন ভাবে ব্যবহার করা হয়েছে যার মাধ্যমে কোম্পানির শুরু থেকে কাজের উদ্দেশ্যকে বোঝানো হয়েছে। অর্থাৎ শুণ্য থেকে শুরু করে বৃহৎ কিছু করার ইচ্ছা প্রকাশ পেয়েছে।