এডভান্স ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট2021-06-08T10:40:49+00:00

এডভান্স ওয়েব পেজ ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট কোর্স

এডভান্স ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট হলো কোনো টেমপ্লেটকে আরও সুন্দর ভাবে সাজানো। এক্ষেত্রে HTML, CSS , CSS এর ফ্রেমওয়ার্ক Bootstrap,JavaScript এর ফ্রেমওয়ার্ক jQuery ব্যবহার করে টেমপ্লেট ডিজাইন করা হয়। ডিজাইন এর ফ্রেমওয়ার্কগুলো ব্যবহার করে টেমপ্লেট এর কোথায়, কীভাবে তথ্যগুলো দেখানো হবে সেটা নির্ধারণ করাই হলো এডভান্স ওয়েব ডিজাইনারের কাজ।
এডভান্স ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট হলো সমৃদ্ধ-বৈশিষ্টযুক্ত ওয়েবসাইট এবং ওয়েব পোর্টাল তৈরি করা। সাধারণত এডভান্স ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্টে জাভাস্ক্রিপ্ট, পিএইসপি, সিএমএস এবং তাদের ফ্রেমওয়ার্কগুলি ব্যবহার করা হয়। বিভিন্ন ধরনের ম্যানেজমেন্ট সফটওয়ার তৈরি করা হয়। এডভান্স ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট শিখতে হলে অবশ্যই HTML, CSS, JavaScript,jQuery, PHP বেসিক জ্ঞান থাকতে হবে। এরপর ডেভেলপমেন্ট করতে হলে PHP ফ্রেমওয়ার্ক Laravel শিখতে হবে। একজন ওয়েব ডিজাইনারের ডিজাইনকৃত ওয়েব টেমপ্লেট এর প্রতিটি স্ট্যাটিক উপকরণকে PHP ফ্রেমওয়ার্ক (Laravel) দিয়ে ফাংশনাল এবং ডাইনামিক করাকেই এডভান্স ওয়েব ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট। একজন ভালো ওয়েব ডেভেলপের হতে হলে অবশ্যই আপনাকে HTML, CSS, JavaScript,jQuery, Bootstrap, PHP(Laravel), MySQL সম্পর্কে অনেক জ্ঞান থাকতে হবে।

আপনার জন্য কোর্সটি কেন গুরুত্বপূর্ণ ?

বর্তমানে বেকারত্ব দূর করার সহজ উপায় হলো ফ্রিল্যান্সিং করা এবং ফ্রি ফ্রিল্যান্সিং করে বাংলাদেশসহ বিশ্বের অনেক দেশ আজ অনেকটাই বেকারত্ব দূর করতে পারছে। এক্ষেত্রে আমাদের দেশও পিছিয়ে নেই। আমাদের এই কোর্স এ এডভান্স ওয়েব পেজ ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট সম্পর্কে বিশদ শেখানো হবে। এই কোর্সে আমরা CSS Framework(Bootstrap), PSD To HTMl, JavaScript Library(jQuery), PHP Framework(Laravel), 3 Live Projects and Freelancing সম্পর্কে বিস্তারিত থাকছে। আপনি কোডিং এডভান্স ফ্রেমওয়ার্কগুলো শেখার পর ৩ টি লাইভ প্রোজেক্ট পাচ্ছেন যার মাধ্যমে আপনি জানতে পারবেন কীভাবে লাইভ প্রোজেক্ট বা ক্লাইন্টের কাজ করতে হয়। আপনাকে সেখানো হবে ফ্রিল্যান্সিং যাকে মুক্ত পেশাও বলে। এই পার্ট থেকে আপনাকে সেখানো হবে কীভাবে ক্লাইন্ট এর কাজ করা যায় এবং ফ্রিল্যান্সিং করে অর্থ উপার্জন করা যায়।

কোর্সের বিষয়বস্তু:

সিএসএস ফ্রেমওয়ার্ক (বুটস্ট্রাপ)2021-03-13T14:08:45+00:00

বুটস্ট্রাপ (Bootstrap) হলো একটি ফ্রি এবং ওপেন সোর্স CSS ফ্রেমওয়ার্ক রেস্পোন্সিভ, মোবাইল ফ্রেন্ডলি ফ্রন্ট-ইন্ড অয়েব ডেভেলপমেন্ট। এতে কিছু জাভাস্ক্রিপ্ট মিশ্রিত রয়েছে যা খুব সহজে ডিজাইন্টাকে চমৎকার করে দেয়। বর্তমানে কাস্টম সিএসএস ব্যবহার না করে প্রায় সব ওয়েব পেইজ এই Bootstrap ব্যবহার করা হয়।

PSD To HTML2021-03-13T14:11:50+00:00

সাধারণত PSD বলতে Photoshop Design করাকে বোঝায়। PSD To HTMl হলো Photoshop Design থেকে HTML(Hyper Text Markup Language) এ রুপান্তরিত করা। অর্থাৎ ফটোশপে ডিজাইন করা ডকুমেন্টকে এইসটিএমএল এ পরিণত করা।

জাভাস্ক্রিপ্ট এবং জেকোয়েরি2021-03-13T14:15:16+00:00

JavaScript হলো একটি ক্লাইন্ট সাইড স্ক্রিপ্টিং ল্যাংগুয়েজ। ক্লাইন্ট সাইড স্ক্রিপ্টিং ল্যাংগুয়েজ অর্থ ব্রাউজার স্ক্রিপ্টগুলোকে রান করবে। jQuery হলো জাভাস্ক্রিপ্টের একটি ফ্রেমওয়ার্ক বা ফাংশঅন লাইব্রেরি যেখানে আগে থেকেই শত শত ফাংশন তৈরি করা আছে। যা কোনো সাইটে খুব সহজে শুধুমাত্র লিঙ্ক এর মাধ্যমে ব্যবহার করা যায়।

পিএইচপি ফ্রেমওয়ার্ক (লারাভেল)2021-03-13T14:19:22+00:00

PHP হলো একটি সার্ভার সাইড স্ক্রিপ্টিং ল্যাংগুয়েজ যা বিশেষ ভাবে যেকোনো ডাইনামিক এবং ইন্টারেক্টিভ ওয়েব ডেভেলপমেন্ট বা ওয়েব ভিত্তিক সফটওয়ার এবং ওয়েব ভিত্তিক এপ্লিকেশ্ন বানানোর কাজে ব্যবহার করা হয়। Laravel হলো PHP এর জনপ্রিয় ফ্রেমওয়ার্ক। এটি একটি opensource Secure PHP MVC Web Framework যার মাধ্যমে পূর্ণ-বৈশিষ্ট্যযুক্ত ওয়েব এপ্লিকেশন গুলী তৈরি করা হয়।

Freelancing2021-03-13T14:26:07+00:00
এক কথায় বলা যায়, ফ্রিল্যান্সিং হলো একটি মুক্ত পেশা। অর্থাৎ ফ্রিল্যান্সিং হলো এমন একটি মাধ্যম বা উপায় যার মাধ্যমে আপনি অনলাইন থেকে টাকা ইনকাম বা আয় করতে পারবেন।
Wake Up ICT

কোর্স এর মূল্য: ৳ ৭,৫০০/-

কোর্স এর সময়কাল: ২ মাস

কোর্সের প্রশিক্ষক: Shuvro Hosain

প্রতি ব্যাচে শিক্ষার্থী সংখ্যা: 20 জন

কোর্স শেষে সার্টিফিকেট

কোর্স চলাকালীন সময়ে এবং পরবর্তী যে কোনো সময় যে কোনো সহযোগিতা

আমাদের সাথে সরাসরি কাজ করার সুযোগ (শর্তাবলী প্রযোজ্য)

আমাদের অন্যান্য কোর্স সমূহ :

Contact Now

কোর্স শেষ করার পর আমি কি করতে পারব?

কোর্স শেষে আপনি বিভিন্ন মার্কেট প্লেসে কাজ করে অর্থ উপার্জন করতে পারবেন। পাশাপাশি বিভিন্ন কোম্পানির কাজও করে দিতে পারেন। অনলাইন মার্কেটপ্লেসগুলোর মধ্যে রয়েছ, upwork.com, freelancer.com, fiverr.com ইত্যাদি। এসব মার্কেটপ্লেসে ওয়েব পেইজ ডিজাইনার এন্ড ওয়েব ডেভেলপারদের ব্যাপক চাহিদা রয়েছে। কাজ অনুযায়ী আপনি প্রতি ঘন্টায় ২ থেকে ১০০ ডলার ইনকাম বা আয় করতে পারবেন। এছাড়াও আপনি আপনার তৈরি করা ওয়েবসাইট বিভিন্ন কোম্পানির কাছে বিক্রি করতে পারবেন। তাছাড়া themeforest.net এবং codecanyon.net এই দুই মার্কেটপ্লেসেও বিক্রি করে আয় করতে পারেন। বিদেশী কোম্পানীসহ আমাদের দেশে বিভিন্ন সফটওয়ার কোম্পানীতে Web Designer and Web Developer হিসেবে জব করতে পারবেন।

অ্যাডভান্স ওয়েব ডিজাইন এবং ডেভেলপমেন্ট এর ভবিষ্যৎ সম্ভাবনা

বর্তমান যুগ হলো টেকনোলজির যুগ। দিন দিন অনেক অনেক কোম্পানী প্রতিষ্ঠীত হচ্ছে এবং বর্তমানে প্রায় সব কোম্পানী বা বড় বড় দোকানের তাদের মার্কেটিং এর জন্য ওয়েবসাইট দরকার হয়। এবং দিন দিন এটা বেড়েই চলেছে এবং অনেকেই অর্থ উপার্জন করছে। ভবিষ্যতে এর চাহিদা বেড়েই যাবে। এই পেশায় প্রাথমিক পর্যায়ে ১০ থেকে ২০ হাজার টাকা বেতনে কোম্পানীর কাজ করা যায় এবং ৩ থেকে ৫ বছর পরে আপনি একজন ইঞ্জিনিয়ার না হয়েও একজন ইঞ্জিনিয়ারের সমতুল্য বেতনে অর্থাৎ ৮০ হাজার থেকে এক লাখ টাকা পর্যন্ত বেতনে চাকরি করতে পারবেন। বাইরের ক্লাইন্টের কাজ করেও নিজের ভবিষ্যত উজ্জ্বল করতে পারবেন।

Go to Top