Basic Graphic Design2021-03-23T03:39:12+00:00

বেসিক গ্রাফিক ডিজাইন কোর্স

গ্রাফিক ডিজাইন হলো এমন একটি প্রক্রিয়া যেখানে নিজের দক্ষতা (Skill) ও শিল্প (Art) ব্যবহার করে কোন ছবি, লেখা অথবা শব্দের সমন্বয়ে একটি অর্থবোধক শব্দ ছবি তৈরি করা। এই ছবি বিভিন্ন এডভেটাইজ, ম্যাগাজিন, বই, ওয়েবসাইট, লোগো & টি শার্ট সাজানোর জন্য বিভিন্নভাবে ব্যবহার করা যেতে পারে। এই ছবিটা বানানোর জন্য আমাদের কিছু বিষয় সম্পর্কিত জ্ঞান এবং টুলস সম্পর্কিত জ্ঞান থাকা আবশ্যক।

গ্রাফিক ডিজাইন জন্য দুইটি সফটওইয়ার ব্যবহার করা হয়। যেমনঃ Adobe Photoshop এবং Adobe Illustrator. এই সফটওয়ার দুইটি সম্পর্কে প্রাথমিক ধারণাসহ এর বিভিন্ন টুলস সম্পর্কে আলোচনা করব। যে টুলস গুলো রয়েছে, Photoshop Tools and Uses and shortcuts, File Management, Layer add History, Smart object, Pattern, Custom Shapes, Action Basic and এবং Cliping Mask ইত্যাদি। বেসিক গ্রাফিক ডিজাইন কোর্সে আমরা গ্রাফিক ডিজাইন কি শিখবো এবং গ্রাফিক ডিজাইন এর বেসিক টুলস সম্পর্কে আলোচনা করব। এই টুলস গুলো কিভাবে বাস্তব জীবনে ব্যবহৃত হয় সেই বিষয়ে জানব।

আপনার জন্য কোর্সটি কেন গুরুত্বপূর্ণ ?

গ্রাফিক ডিজাইন হলো এমন একটি প্রক্রিয়া যার মাধ্যমে নিজের সৃজনশীলতা ব্যবহার করে ছবি বা নকশার মাধ্যমে নিজের প্রতিভাকে প্রকাশ করা যায়। বেসিক শিখলে আমরা ছবি এডিটিং,ব্যানার তৈরি , PSD ডিজাইন, Website Template Design করতে পারব। তাই আমরা যদি Graphics Design বেসিক কোর্সটি সম্পূর্ন করতে পারি তাহলে আমরা উল্লেখিত কাজগুলো করতে পারব।

কোর্সের বিষয়বস্তু:

অ্যাডোব ইলাস্ট্রেটর2021-03-13T09:27:13+00:00
অ্যাডোব ইলাস্ট্রেটর একটি সফটওয়ার যা কম্পিউটারে ব্যবহার করে অঙ্কন, চিত্র এবং শিল্পকর্ম তৈরি করা হয়। তবে ইলাস্ট্রেটর উচ্চ মানের শিল্পকর্ম তৈরিতে ব্যবহার করা হয়।
এডোবি ফটোশপ2021-03-13T09:25:22+00:00

অ্যাডোব ফটোশপ হলো এমন একটি সফটওয়ার যার মাধ্যমে নিজের সৃজনশীলতাকে কাজে লাগিয়ে কোনো ইমেজ এডিটিং করে নতুন রূপ দেয়া হয়। সাধারণত ফটোশপ বেসিক এ তার বেসিক টুলস গুলো ব্যবহার করে কাজ করা হয়।

Wake Up ICT

কোর্স এর মূল্য: ৳ ৫,০০০/-

কোর্স এর সময়কাল: ২ মাস

কোর্সের প্রশিক্ষক: Md Murad Hasan Khan

প্রতি ব্যাচে শিক্ষার্থী সংখ্যা: 20 জন

কোর্স শেষে সার্টিফিকেট

কোর্স চলাকালীন সময়ে এবং পরবর্তী যে কোনো সময় যে কোনো সহযোগিতা

আমাদের সাথে সরাসরি কাজ করার সুযোগ (শর্তাবলী প্রযোজ্য)

কোর্স শেষ করার পর আমি কি করতে পারব?

যেহেতু Adobe Photoshop এবং Adobe Illustrator ব্যতিক্রম Software। উল্লেখিত Graphics Design বেসিক অর্থাৎ Adobe Photoshop ও Adobe Illastrator শিখে আমরা যে সকল কাজের মাধ্যমে উপার্জন করতে পারব তার মধ্যে অন্যতম হলোঃ ১। স্টডিওতে ছবি এডিটিং ২। ছবির ব্যাকগ্রাউন্ড রিমুভ ইত্যাদি Graphics Design বেসিক কোর্সটি একজন Professional Graphics Designer হওয়ার পথটি সংকচন করে দেয়। এবং ভবিষ্যতে আমরা ফটোগ্রাফি ভিডিও এডিটিং , Animation, ভিজুয়্যাল ইফেক্টস সহ অনেক কিছু পেষা হিসাবে নিতে পারব। এবং একজন Graphics Designer হিসাবে Online জগতে বিভিন্ন মার্কেটপ্লেসে কাজ করে অর্থ উপার্জন করতে পারব। অবশ্যই Graphics Designer হতে হলে আমাদের Graphics Design Advance শিকতে হবে।

গ্রাফিক ডিজাইন এর ভবিষ্যৎ সম্ভাবনা

Graphic Design শিখে আমরা লোগো ডিজাইন, ব্যানার তৈরি, ভিডিও এডিটং এর কাজ বিভিন্ন national ও maltinational কোম্পানি, চলোচিত্র নির্মান কোম্পানি ইত্যাদিতে কাজ চাকরি করে অনেক টাকা উপার্জনের সুজগ আছে।

Go to Top